কভিড-১৯

টানা ৩০দিন মৃত্যুহীন বাংলাদেশ,শনাক্ত অর্ধশত

বণিক বার্তা অনলাইন

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫০ জনের দেহে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত কেউ মারা যায়নি। এ নিয়ে টানা একমাস কভিডে কারো মৃত্যুর খবর আসেনি। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ। একদিন আগে যা ছিল শূন্য দশমিক ৬০ শতাংশ।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর বলছে, সবশেষ ২০ এপ্রিল একজনের মৃত্যু হয়েছিল। ২০২০ সালের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর আসার পর আর কখনও টানা এক মাস কভিডে মৃত্যুহীন থাকেনি বাংলাদেশ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে নতুন ৫০ জনের মধ্যে ৪৫ জনই ঢাকা জেলার বাসিন্দা। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১৮৮ জন। আর মৃত্যুর মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ১২৭ জন রয়েছে।

করোনা থেকে সুস্থ হয়েছেন ২২১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭৫ জন। ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ৩১৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন