এবার আন্তর্জাতিক সিনেমায় সিয়াম আহমেদ

বণিক বার্তা অনলাইন

চিত্র নায়ক সিয়াম আহমেদের দিনকাল ভালোই যাচ্ছে। তার অভিনীত ‘শান’ সিনেমাটি গত ঈদের অন্যতম ব্যবসাসফল সিনেমা। হল বিমুখ দর্শককে হলে ফিরিয়েছেন সিয়াম। তৃতীয় সপ্তাহেও ‘শান’ দাপট দেখাচ্ছে ২১টি সিনেমা হলে। শানের ধার কমতে না কমতেই আজ কানাডা, যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী ১২০টিরও বেশি হলে মুক্তি পেয়েছে সিয়ামের নতুন সিনেমা ‘পাপ-পুণ্য’। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত এই সিনেমায় সিয়ামের সঙ্গে আছেন চঞ্চল চৌধুরী, মামুনুর রশীদ, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু প্রমুখ।পাপ-পুণ্যের রেশ শুরু হওয়ার আগেই সিয়াম দিলেন আরেক সুখবর। যুক্তরাষ্ট্রভিত্তিক ভারতীয় নির্মাতা অলকা রঘুরামের সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন ঢাকাই সিনেমার এই নায়ক। সিনেমার নাম ‘ইন দ্যা রিং’।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ম্যাগাজিন ভ্যারাইটি ডটকেমেও এমন একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। সিয়ামের সঙ্গে যোগাযোগ করা হলে বণিক বার্তাকে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন সিয়াম। আপাতত পাপ-পুণ্যের প্রচারে ব্যস্ত সিয়াম বণিক বার্তাকে সংক্ষেপে বলেন, এটি একটি আন্তর্জাতিক সিনেমা। বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে। সেই সঙ্গে নেটফ্লিক্সেও মুক্তি পাবে।’

কেমন লাগছে জানতে চাইলে বলেন, ‘এখন পাপ-পুণ্যের প্রচারে আছি। কেমন লাগছে এখনো বুঝতে পারছি না। পাপ-পুণ্যের প্রমোশন শেষ করে স্থির হয়ে বসে বুঝতে পারব বিষয়টা কেমন লাগছে।’ 

জানা গেছে, সম্প্রতি এই ছবির একটি টিম সিয়ামের সাথে চুক্তি করতে ঢাকায় অবস্থান করছে। শিগগির এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানোর পরিকল্পনার কথাও জানা যায়। ভ্যারাইটির প্রতিবেদনে বলা হয়, কলকাতার খিদ্দারপুরের  মুসলিম সম্প্রদায়ের একজন ১৭ বছর বয়সী নারী বক্সার শামাকে নিয়ে গড়ে উঠেছে ‘ইন দ্য রিং’ এর গল্প। মনস্তাত্ত্বিক থ্রিলার জনরার এই ছবিতে সিয়াম ছাড়াও অভিনয় করবেন নেটফ্লিক্সের ‘লিটল থিংস’ খ্যাত ভারতীয় অভিনেত্রী মিথিলা পালকার, ‘সূর্যবংশীয়’ সিনেমার অভিনেতা জাভেদ জাফরিসহ আরো অনেকে। এটি অলকা রঘুরামের প্রথম ফিচার ফিল্ম।

এর আগে তিনি ‘বোরকা বক্সার্স’ নামে একটি ডকুফিল্ম বানিয়ে প্রশংসা কুড়িয়েছেন। ‘ইন দ্য রিং’ প্রযোজনা করছেন শ্রেয়সি সেনগুপ্ত এবং সৌভিক দাশগুপ্ত। আর ছবিটির নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন যুক্তরাষ্ট্রের রিক অ্যামব্রোস। এই ছবির আন্তর্জাতিক পরিবেশক, সহ-প্রযোজনা প্রতিষ্ঠান খুঁজতে ‘ইন দ্য রিং’ প্রজেক্ট নিয়ে বর্তমানে কানে আছেন প্রযোজক শ্রেয়সি সেনগুপ্ত। সব ঠিক থাকলে সিনেমাটির শুটিং শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে। প্রকল্পটি সিঙ্গাপুরভিত্তিক দর্পণ গ্লোবালের জন্য শ্রেয়শি সেনগুপ্ত এবং ভারতের অরাইজন গ্লোবালের জন্য সৌভিক দাশগুপ্ত প্রযোজনা করছেন, লস এঞ্জেলেসভিত্তিক রিক অ্যামব্রোস নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন