শরিফুলের পর ছিটকে গেলেন নাঈম

ক্রীড়া প্রতিবেদক

পেসার শরিফুল ইসলামের পর টেস্ট দল থেকে ছিটকে পড়লেন অফ-স্পিনার নাঈম হাসানও। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পান তিনি। চোট নিয়েই বোলিং করেছিলেন। গতকাল বৃহস্পতিবার ম্যাচ শেষে এক্স-রে করানোর পর জানা গেছে, নাঈমের আঙুল ভেঙে গেছে। এজন্য দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেলেন নাঈম। 

তার বদলি হিসেবে এখনো কারো নাম ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। দল থেকে বাদ পড়েছেন চট্টগ্রাম টেস্টে হাতে চোট পাওয়া পেসার শরিফুল ইসলাম। তার পরিবর্তে নতুন কাউকে যুক্ত করেনি বিসিবি। স্কোয়াডে থাকা নাঈম হাসানও ছিটকে গিয়েছেন। 

স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের চোটের কারণে ১৫ মাস পর জাতীয় দলে ফেরার সুযোগ হয় নাঈমের। অবশ্য সম্প্রতি লিগেও তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। শ্রীলংকার বিপক্ষে ফিরেই চট্টগ্রাম টেস্টে দেখিয়েছেন বোলিংয়ের কারিশমা। প্রথম ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ছয় উইকেট নিয়েছিলেন তিনি। আগামী ২৩ মে থেকে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, ইবাদত হোসেন চৌধুরী, শহীদুল ইসলাম ও রেজাউর জমান রাজা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন