আইএফআইসি ব্যাংকের ক্যাটাগরি পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক লিমিটেডের লেনদেন আজ থেকে বি ক্যাটাগরিতে হবে। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কেবল শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদনের জন্য ব্যাংকটির লেনদেন থেকে বি ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে আইএফআইসি ব্যাংক।

ব্যাংকটির সর্বশেষ সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত স্টক লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ১২ মে বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করা হয়। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১২ এপ্রিল।

আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৭ টাকা ৭৮ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬ টাকা ৩৫ পয়সা।

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আইএফআইসি ব্যাংক। ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল আইএফআইসি ব্যাংক। ২০১৮ হিসাব বছরে ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল তারা। ২০১৭ হিসাব বছরে ব্যাংকটি ১২ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। তার আগে ২০১৬ ২০১৭ হিসাব বছরেও একই হারে বোনাস শেয়ার পেয়েছিলেন ব্যাংকের শেয়ারহোল্ডাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন