শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

খবর

চট্টগ্রামে ৬ হাজার ১২০ লিটার তেল মজুদে জরিমানা আড়াই লাখ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে হাজার ১২০ লিটার সয়াবিন তেল মজুদের অভিযোগে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল নগরীর ইপিজেড থানার মাইলের মাথা বাজারে অভিযান চালানো হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যা) সমন্বয়ে অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মো. ফয়েজউল্লাহ। সংস্থার সহকারী পরিচালক মো. কবির হোসেন তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মাইলের মাথা বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠান অভিযান চালানো হয়। অভিযানে হাজার ১২০ লিটার খোলা সয়াবিন তেল বিক্রি না করে গুদামে মজুদ করে রাখা অবস্থায় উদ্ধার করা হয়। যখন দামে কম ছিল, তখন পামঅয়েল সয়াবিন তেল কিনে ড্রামে করে অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছিল। ঈদের আগেই এসব তেল কম দামে কিনে মজুদ করে রেখেছিলেন দোকানের মালিক।

তিনি বলেন, সয়াবিন তেল ১৩৩ টাকা করে কিনে মজুদ করে রাখা হয়েছিল। আর এসব তেল বর্তমানে ২০০ টাকা কেজিতে বিক্রি করছিলেন দোকান মালিক। আর পামঅয়েল তেল তিনি ক্রয় করেছিলেন ১২৭ টাকা ধরে। বর্তমানে বিক্রি করছিলেন ১৮০ টাকা কেজি দরে। অবৈধভাবে তেল মজুদ বেশি দামে তেল বিক্রি করায় দোকানের মালিক মোহাম্মদ ইলিয়াস হোসেনকে লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×