তিন কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আজ অনুষ্ঠিত হবে। কোম্পানি তিনটি হলো সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড, সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড দ্য ঢাকা ডায়িং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গিয়েছে।

সালভো কেমিক্যাল: তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। 

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৫ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৩০ পয়সা। অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ৮০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সালভো কেমিক্যাল। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ৩৪ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৩০ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানটির এনএভিপিএস দাঁড়ায় ১২ টাকা ৬৯ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১২ টাকা ৪৬ পয়সা।

সিলকো ফার্মা: তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি সিলকো ফার্মার অনুষ্ঠিত পর্ষদ সভায় চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৭ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৪৫ পয়সা। অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ১৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা পয়সায়।

৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮০ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ৮৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২১ টাকা ৬৪ পয়সা।

ঢাকা ডায়িং: তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৮ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ৪২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন