মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

দেশের খবর

ভ্রাম্যমান আদালতের অভিযান

সিরাজগঞ্জে গুদামে মিলল ২৬ হাজার লিটার তেল

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এসময় তিন ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার দুপুরে উপজেলার পৌর বাজার ও ঘোষগাঁতী এলাকায় এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন।

তিনি জানান, পৌর সভার ঘোষগাঁতী মহল্লায় তেল ব্যবসায়ী অশোক কুমার সরকারের অর্নব বাণিজ্যালয়ের গুদামে অভিযান চালানো হয়। এখান থেকে অবৈধভাবে মজুদ করা প্রায় ১৪ হাজার লিটার ফ্রেশ বোতলজাত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে পৌর বাজারের ব্যবসায়ী স্বপন দত্তের গুদামে অভিযান চালিয়ে জব্দ করা হয় ১২ হাজার লিটার রুপচান্দা সয়াবিন তেল। একই সময়ে আদালত শহিদুল ইসলামের দোকানে অভিযান চালায়। অভিযানে অংশ নেয়া উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান ওই তিন ব্যবসায়ীকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন আরো জানান, বেশ কয়েকজন তেল ব্যবসায়ীর গুদামে অবৈধভাবে তেল মজুদ রয়েছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে। অভিযুক্ত ব্যবসায়ীদের সবার গুদামে অভিযান অব্যাহত থাকবে। জব্দ করা সব তেল সরকারি দরে খোলা বাজারে বিক্রির করা হবে। বিক্রিত অর্থ সরকারের কোষাগারে জমা দেয়া হবে বলে জানান তিনি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×