সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

চট্টগ্রামে কাল শুরু প্রথম টেস্ট

ব্যাটিং নিয়ে চিন্তা ডোমিঙ্গোর, বোলিংয়ে আত্মবিশ্বাসী

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামীকাল রোববার শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। টেস্ট সামনে রেখে বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো দলের ব্যাটিং নিয়ে দুর্ভাবনায় রয়েছেন, যদিও বোলিং ইউনিট তাকে আশাবাদী করে তুলছে।

 

নিউজিল্যান্ডের মাঠে বছরের শুরুতে ঐতিহাসিক টেস্ট জয়ের পর গত মাসে দক্ষিণ আফ্রিকা সফরে ভরাডুবি ঘটে বাংলাদেশ দলের এবং ব্যর্থতার মূলে ছিল ব্যাটিং বিপর্যয়। চতুর্থ টেস্টে বিপর্যয় হয় টাইগারদের। যথাক্রমে ৫৪ ৮০ রানে গুটিয়ে যান মুমিনুল হকরা।

 

এমন ব্যাটিং ধস আর দেখতে চান না ডোমিঙ্গো। বাংলাদেশ কোচ চান আলো যখন কম থাকবে তখন যেন ব্যাটাররা সাবধানী হন, আর মনোসংযোগ যেন তীক্ষ থাকে। আজ চট্টগ্রামে ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, যখন আমাদের কোনো খারাপ সেশন আসে, তখন সত্যিই তা খুব খারাপ হয়। আমরা একটি বা দুটি উইকেট হারালে পাঁচটি তো হারাতে পারি না। এই বিষয়টি নিয়েই আমরা বারবার বলে আসছি। আমরা ড্রেসিংরুমে শান্ত থাকার চেষ্টা করছি, যাতে ব্যাটসম্যানরা পতনের মধ্যে না পড়েন।

 

শীর্ষ পেস বোলার তাসকিন আহমেদ না থাকলেও বাংলাদেশের বোলিং নিয়ে খুবই আশাবাদী ডোমিঙ্গো। তার বিশ্বাস, টেস্টে ২০ উইকেট নেয়ার সামর্থ্য তৈরি হয়েছে বাংলাদেশের। তিনি বলেন, আজ সকালেই আমি বোলারদের বলেছি যে, দক্ষিণ আফ্রিকায় আমরা ৩৬ উইকেট নিয়েছি। আমার মনে হয় না, বিদেশে এত উইকেট আগে বাংলাদেশ নিয়েছে। টেস্টে ২০ উইকেট নেয়ার আত্মবিশ্বাস এখন আমাদের আছে। কিন্তু এজন্য বোলিংয়ে পাঁচটি অপশন আমাদের থাকতে হবে। সাকিব না খেললেই আমাদের বোলিং বিভাগে একজন বোলারের ঘাটতি পড়ে যায়। এমন একজনের তখন প্রয়োজন পড়ে যে দিনে ১২-১৩ ওভার বল করতে পারে।

 

সাকিব করোনামুক্ত হয়ে ফেরায় বোলিং নিয়ে ডোমিঙ্গোর চিন্তা অনেকটা কমবে। স্বস্তিতে থাকবেন অধিনায়ক মুমিনুলও। শরিফুল ইসলাম একাদশে ফিরছেন। তবে মিরাজের জায়গায় নাঈম হাসান মোসাদ্দেকের মধ্যে একজন সুযোগ পাবেন।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন