শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

চট্টগ্রাম টেস্টে খেলবেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রামে আজ ব্যাটিং কোচ জেমি সিডন্স ও ডোমিঙ্গোর সঙ্গে সাকিব

সব জল্পনার অবসান ঘটল। চট্টগ্রাম টেস্টে খেলবেন সদ্য করোনামুক্ত সাকিব আল হাসান। আজ দলনায়ক মুমিনুল হক জানিয়েছেন, শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন সাকিব। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামীকাল সকাল ১০টায় প্রথম টেস্ট শুরু হবে।

 

শুক্রবার বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো বলছিলেন, ৪০-৫০ ভাগ ফিট একজন খেলোয়াড়কে তিনি দলে চান না। ব্যাখ্যায় তিনি বলেছিলেন, করোনামুক্ত হলেও শরীর দুর্বল থাকায় পাঁচদিন খেলার মতো ফিটনেস সাকিবের হয়তো থাকবে না। পাশাপাশি তিনি এও বলেছিলেন, আজকের অনুশীলনে সাকিব যদি ফিটনেসের  প্রমাণ দিতে পারেন তবে তাকে বিবেচনা করা হতে পারে।

 

সাকিব আজ ৩৫ মিনিটের অনুশীলনেই বুঝিয়ে দিয়েছেন, তিনি প্রথম টেস্টে খেলতে তৈরি আছেন। আজ ম্যাচের আগের সংবাদ সম্মেলনে মুমিনুল হক বললেন, দেখে তো ভালো মনে হলো (সাকিবের ব্যাটিং) ব্যাটিং তো ভালোই করল আমার কাছে মনে হয়। তিনি খেলবেন খলবেন ইনশাল্লাহ।

 

আজ সকাল ১০টা ২০ মিনিটে অনুশীলনে নেমে ৩৫ মিনিট ব্যাটিং করেন সাকিব। পুরনো বলে তাকে বেশ সাবলীল মনে হয়েছে। স্পিন ও পেস উভয় বলের বিপক্ষেই ভালো ব্যাংটি করেছেন তিনি।

 

ডোমিঙ্গোর আগেরদিনের মন্তব্যের ব্যাপারে মুমিনুলকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, কোচ বলছিলেন যদি ফিট থাকেন তবে সাকিব খেলতে পারবেন। আজ আমরা তো দেখলামই। আমাদের দেখে তো তা-ই মনে হয়েছে।

 

সাকিবের জায়গায় মোসাদ্দেক হোসেন সৈকতের খেলার সম্ভাবনা জেগেছিল। যদিও কৃতী অলরাউন্ডার ফিরছেন বলে মোসাদ্দেকের টেস্ট একাদশে ফেরার স্বপ্ন অপূর্ণই থাকছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন