শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক খবর

ইসরায়েলের বিমান হামলায় সিরিয়ায় নিহত ৫

বণিক বার্তা অনলাইন

প্রতীকী ছবি

সিরিয়ার মধ্যাঞ্চলীয় প্রদেশ হামার কয়েকটি স্থানে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় এক বেসামরিক নাগরিকসহ পাঁচ জন নিহত হয়েছে। দেশটির সামরিক বাহিনীর বরাত দিয়ে গতকাল শুক্রবার এ তথ্য জানিয়েছে সরকারি বার্তা সংস্থা সানা।

সানা জানায়, সিরিয়ার মধ্যাঞ্চলের কিছু এলাকা লক্ষ্য করে ইসরায়েলি শত্রুরা ক্ষেপণাস্ত্র দিয়ে বিমান হামলা চালিয়েছে। এ হামলায় পাঁচ জন শহীদ হয়েছেন। 

সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থাটি জানায়, ইসরায়েলের হামলায় এক শিশুসহ সাত জন আহত হয়েছেন। এছাড়া অনেক বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানায়, নিহতদের মধ্যে চার জন যোদ্ধা ছিলেন, তবে তাদের তাদের জাতীয়তা জানা যায়নি। 

ব্রিটিশ ভিত্তিক সংস্থাটি জানায়, ইসরায়েলের যুদ্ধ উড়োজাহাজগুলো সিরিয়ার অস্ত্রাগার ও বিভিন্ন ইরানি স্থাপনা লক্ষ্য করে অন্তত আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। দেশটির মধ্যাঞ্চলীয় প্রদেশ হামার মাসিয়াফ এলাকায় এ হামলা চালানো হয় বলে জানিয়েছে সংস্থাটি। সিরিয়ার অভ্যন্তরে খবর সংগ্রহের জন্য সংস্থাটির বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।

এদিকে এএফপির তরফ থেকে যোগাযোগ করা হলে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ইসরায়েলের সেনাবাহিনী। 

এ ধরনের হামলার বিষয়ে ইসরায়েল সচরাচর মন্তব্য না করলেও ২০১১ সাল থেকে কয়েকশ’ হামলার কথা স্বীকার করেছে দেশটি। সিরিয়া সরকারের পাশাপাশি দেশটির মিত্র ইরান সমর্থিত বাহিনী ও জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহকে লক্ষ্য করে অসংখ্যবার হামলা চালিয়েছে ইসরায়েল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন