মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

শেয়ারবাজার

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

৫০০ কোটি টাকার মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের (এআইবিএল) পরিচালনা পর্ষদ। সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকটির ৩৭২তম পর্ষদ সভায় চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চতুর্থ মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের মাধ্যমে ৫০০ কোটি টাকা উত্তোলন করবে ব্যাংকটি। সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে বন্ড ইস্যু করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৪৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৬ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে ব্যাংকটির ইপিএস বেড়েছে ২৩ পয়সা বা ৮৮ দশমিক ৪৬ শতাংশ। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ২২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২২ টাকা ৬১ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে এআইবিএলের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ১১ আগস্ট বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে জুন।

আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৯৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪১ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ টাকা ৭৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২২ টাকা ৩৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×