শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক খবর

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যু

বণিক বার্তা অনলাইন

২০০৪ সালের ৩ নভেম্বর থেকে তিনি আবুধাবির শাসক ও সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ছবি: খালিজ টাইমস

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। আজ শুক্রবার মিনিস্ট্রি অব প্রেসিডেন্সিয়াল অ্যাফেয়ার্স-এর বিবৃতিতে এ খবর জানানো হয়। রাষ্ট্রীয় বার্তা সংস্থা আমিরাতস নিউজ এজেন্সি (ডব্লিউএএম)-এর বরাত দিয়ে খালিজ টাইমস এ খবর জানিয়েছে।

ডব্লিউএএমের বিবৃতিতে  উল্লেখ করা হয়েছে, মিনিস্ট্রি অব প্রেসিডেন্সিয়াল অ্যাফেয়ার্স প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে সংযুক্ত আরব আমিরাতের জনগণ, আরব, মুসলিম বিশ্ব ও বিশ্ববাসীর প্রতি গভীর দুঃখ প্রকাশ করছে।

এছাড়া সংবাদ সংস্থাটি টুইটার বার্তায় জানিয়েছে, প্রেসিডেন্টের মৃত্যুতে ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে মিনিস্ট্রি অব প্রেসিডেন্সিয়াল অ্যাফেয়ার্স। এসময় জাতীয় পতাকাও অর্ধনমিত রাখা হবে। এছাড়া সব মন্ত্রণালয়, সরকারি-বেসরকারি অফিস তিন দিন বন্ধ থাকবে।

২০০৪ সালের ৩ নভেম্বর থেকে আবুধাবির শাসক ও সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করেন শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন