শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

টকিজ

সিডনি চলচ্চিত্র উৎসবে ফারুকীর নো ল্যান্ডস ম্যান

ফিচার প্রতিবেদক

মোস্তফা সরয়ার ফারুকী

বাংলাদেশের অন্যতম খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সিডনি চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসরে নির্বাচিত হয়েছে ফারুকী পরিচালিত সিনেমা নো ল্যান্ডস ম্যান। আগামী থেকে ১৯ জুন পর্যন্ত উৎসব চলবে। বিশ্বের ৬৪টির বেশি দেশ থেকে দুই শতাধিক সিনেমা নির্বাচিত হয়েছে। ১৬ ১৯ জুন প্রদর্শিত হবে নো ল্যান্ডস ম্যান।

বুধবার সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে চলতি বছরের নির্বাচিতদের তালিকা জানানো হয়। সামাজিক মাধ্যমে নির্মাতা ফারুকী নিজেই বিষয়টি জানিয়েছেন। সিডনি চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসরে যুক্ত হতে সিডনি পাড়ি জমাবেন তিনি। তার সঙ্গে যুক্ত হবেন নো ল্যান্ডস ম্যানের অভিনেত্রী মেগান মিশেল।

নো ল্যান্ডস ম্যান মোস্তফা সরয়ার ফারুকীর প্রথম ইংরেজি ভাষার সিনেমা। তৃতীয় বিশ্বের একজন মানুষের অস্তিত্বহীনতার গল্প নিয়েই সিনেমা। নো ল্যান্ডস ম্যানের সংগীত পরিচালনা সহপ্রযোজক হিসেবে রয়েছেন খ্যাতিমান সংগীত পরিচালক এআর রহমান। প্রযোজক হিসেবে আছেন আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে, নওয়াজউদ্দিন সিদ্দিকী, ফরিদুর রেজা সাগর, অঞ্জন চৌধুরী নুসরাত ইমরোজ তিশা।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বলিউডের তারকা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বাংলাদেশ থেকে আছেন গায়ক অভিনেতা তাহসান খান, ভারতের ঈশা চোপড়া, বিক্রম কোচার কিরণ খোজে। অস্ট্রেলিয়ার জনপ্রিয় অভিনেত্রী মেগান মিশেল। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, অস্ট্রেলিয়ার সিডনি, ভারতের মুম্বাই লক্ষেৗতে সিনেমাটির শুটিং করা হয়েছে।

এর আগে ২৮তম ভেসুল চলচ্চিত্র উৎসবে দেখানো হয় নো ল্যান্ডস ম্যান এবং উৎসবের দর্শক পছন্দে সেরা সিনেমা নির্বাচিত হয় এটি। পর্যন্ত বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, কায়রো চলচ্চিত্র উৎসবের মতো একাধিক উৎসবে প্রদর্শিত প্রশংসিত নো ল্যান্ডস ম্যান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন