মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

শেয়ারবাজার

পাঁচ কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন খাতের পাঁচ কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আজ অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানগুলো হলো উত্তরা ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড, এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড বাংলাদেশ ফাইন্যান্স (বিডি ফাইন্যান্স) লিমিটেড। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

উত্তরা ব্যাংক: তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ পর্যালোচনা করা হবে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২৮ শতাংশ লভ্যাংশ দিয়েছে ব্যাংকটি। এর মধ্যে ১৪ শতাংশ নগদ ১৪ শতাংশ স্টক লভ্যাংশ। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২১ হিসাব বছরে ব্যাংকটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ২২১ কোটি ৯৮ লাখ টাকা। যেখানে আগের বছরে সমন্বিত নিট মুনাফা ছিল ২১৪ কোটি ৬৫ লাখ টাকা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স: তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ পর্যালোচনা করা হবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে টাকা ২৫ পয়সা। যেখানে আগের হিসাব বছরে আয় ছিল টাকা ৬৫ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স: তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ পর্যালোচনা করা হবে। এছাড়া একই সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

বিডি ফাইন্যান্স: তালিকাভুক্ত ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ বিকাল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ পর্যালোচনা করা হবে।

ব্র্যাক ব্যাংক: তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ পর্যালোচনা করা হবে। ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডাদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে ব্র্যাক ব্যাংক। এর মধ্যে সাড়ে শতাংশ নগদ সাড়ে শতাংশ বোনাস বা স্টক লভ্যাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×