মীর আকতারের ইপিএস কমেছে ৪০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত মীর আকতার হোসেন লিমিটেডের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) কমেছে ৪০ শতাংশের বেশি। আজ বুধবার প্রকাশিত কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের তিন প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৮৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৭ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস কমেছে ১ টাকা ২৪ পয়সা বা ৪০ দশমিক ৩৯ শতাংশ।

অন্যদিকে তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির এককভাবে ইপিএস হয়েছে ২৮ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ২৮ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৫ টাকা ৬৮ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে মীর আকতার। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ২১ পয়সা, যেখানে এর আগের বছরে সমন্বিত ইপিএস ছিল ৩ টাকা ৪৩ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৫০ টাকা ৮৯ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন