কেয়া কসমেটিকসে স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কেয়া কসমেটিকস লিমিটেডে দুইজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সম্প্রতি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালনা পর্ষদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। পাশাপাশি দুই স্টক এক্সচেঞ্জ ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালককে বিষয়টি অবহিত করা হয়েছে। 

কমিশন সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক পল্লবী সিদ্দিকা ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মেসবাহ উদ্দিনকে কেয়া কসমেটিকসে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। কোম্পানিটির প্রাতিষ্ঠানিক সুশাসন পরিস্থিতির উন্নয়নে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

এর আগে কেয়া কসমেটিকসের আর্থিক প্রতিবেদনে তথ্যের ঘাটতির বিষয়ে ব্যাখ্যা তলব করে চিঠি দিয়েছিল বিএসইসি। চিঠিতে ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত কোম্পানির ভ্যাট রিটার্ন এবং রফতানি সংক্রান্ত সার্টিফিকেট, পাওনা অর্থের পরিমাণ, মজুদ পণ্য, সন্দেহজনক দেনা ও পাওনা সঞ্চিতির তথ্য জানতে চেয়েছিল কমিশন। পাশাপাশি কেয়া কসমেটিকসের অধীনে থাকা তিন প্রতিষ্ঠান কেয়া স্পিনিং মিলস, কেয়া কটন লিমিটেড ও কেয়া নিট কম্পোজিট লিমিটেডের সম্পদ, দেনা এবং মূলধনের বিষয়ে তথ্য চেয়েছিল কমিশন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন