রবিবার | জুলাই ০৩, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

খেলা

বিসিবির কেন্দ্রীয় চুক্তি

তিন সংস্করণে খেলবেন পাঁচ ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন ক্রিকেটাররা। গত মাসে ২১ জনের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছিল বিসিবি। তালিকায় থাকা ১৮ ক্রিকেটার বুধবার আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন।

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমসহ পাঁচ ক্রিকেটার স্বাক্ষর করেছেন তিন সংস্করণে। তামিম ইকবাল বেছে নিয়েছেন টেস্ট ও ওয়ানডে দুই সংস্করণকে। মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। মুমিনুল হক শুধু টেস্ট সংস্করণেই স্বাক্ষর করেছেন।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেছেন, আজকে সবাইকে একসঙ্গে ডেকেছিলাম চুক্তি স্বাক্ষর করার জন্য। সেজন্যই সবাই এসেছিল। কয়েকজন ব্যক্তিগত কারণে আসতে পারেনি। সব মিলিয়ে ১৭-১৮ জনের মতো উপস্থিত ছিল।

ক্রিকেটারের চাহিদা অনুযায়ী এবারের কেন্দ্রীয় চুক্তি করা হয়েছে। যারা যে ফরম্যাট খেলতে চান, তাদের সেই ফরম্যাটেই রাখা হয়েছে। জালাল ইউনুস বলেছেন, যে প্লেয়ারগুলো যে ফরম্যাটের জন্য অ্যাভেইলবল, তারা সেভাবেই চুক্তি স্বাক্ষর করেছে। এটা এরই মধ্যে সিদ্ধান্ত হয়ে গেছে কে কোন ফরম্যাট খেলবে। ডিসেম্বরে চুক্তি শেষ হওয়ার পর নতুন কী হয়, সেটা দেখা যাক।

তিনি আরো বলেন, আমরা তো চাই প্লেয়াররা চুক্তি অনুযায়ী খেলুক। অনেকেই ব্যক্তিগত কারণে খেলতে পারে না, সেটা ভিন্ন জিনিস। তখন আমরা অন্য দৃষ্টিতে দেখব। আমার মনে হয়, এখন সময় এসেছে যে প্লেয়ারদের বলতে পারি- তোমাকে এ ফরম্যাটে চাই আমরা।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন:

তিন সংস্করণ: মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডে: তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে ও টি-টোয়েন্টি: মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান ও  আফিফ হোসেন।

শুধু টেস্ট: মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, সাদমান ইসলাম, ইয়াসির আলী, ইবাদত হোসেন ও মাহমুদুল হাসান জয়।

শুধু টি-টোয়েন্টি: নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান ও নাসুম আহমেদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন