ডিএসইর আরো একটি ট্রেকের প্রাথমিক অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

শেয়ার লেনদেনের জন্য নতুন করে আরো একটি প্রতিষ্ঠানকে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) প্রদানের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানটি হলো সিভিসি ব্রোকারেজ লিমিটেড। প্রতিষ্ঠানটিকে ট্রেক সনদ প্রদান করবে ডিএসই।

সম্প্রতি বিএসইসির সহকারী পরিচালক কে এম ফারুক আলম স্বাক্ষরিত -সংক্রান্ত একটি চিঠি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে। চিঠি ইস্যুর বিষয়টি বিএসইসির এসআরএমআইসি বিভাগের কমিশনার, নির্বাহী পরিচালক, পরিচালক বিএসইসি চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গত মার্চ ডিএসইর সিভিসি ব্রোকারেজ লিমিটেডের ট্রেক ইস্যুসংক্রান্ত একটি আবেদন বিএসইসিতে জমা দেয়া হয়। সেই আবেদনের পরিপেক্ষিতে কমিশন ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট বিধিমালা ২০২০-এর বিধি () () অনুযায়ী ট্রেকটির প্রাথমিক অনুমোদন দেয়া হলো। সম্প্রতি ডিএসইকে নতুন করে ৫৮টি ট্রেক ইস্যুর অনুমোদন দিয়েছিল বিএসইসি। এর মধ্যে একটির প্রাথমিক অনুমোদন বাতিল হওয়ায় এক্সচেঞ্জটির নতুন টেকের সংখ্যা দাঁড়িয়েছিল ৫৭টিতে। এখন নতুন করে আরো একটি ট্রেকের অনুমোদন পাওয়ায় প্রাথমিক অনুমোদন পাওয়া ট্রেকের সংখ্যা পুনরায় ৫৮টিতে দাঁড়িয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন