বুধবার | জুন ২৯, ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯  

আন্তর্জাতিক খবর

শ্রীলংকায় সরবরাহ সংকটের খড়্গ স্বাস্থ্যখাতে

বণিক বার্তা অনলাইন

অর্থনৈতিক সংকটের খড়্গ পড়েছে শ্রীলংকার স্বাস্থ্যখাতে। চলমান পরিস্থিতিতে বরাদ্দ হ্রাস হওয়ায় এ খাতে সমস্যা দেখা দিয়েছে, যা অব্যহত থাকবে আগামী কয়েক সপ্তাহ।

আজ বুধবার শ্রীলংকার অনলাইন সংবাদমাধ্যম দ্য নিউজ ফার্স্ট এ খবর প্রকাশ করে। এতে বলা হয়, ওষুধের ঘাটতির কারণে আগামী কয়েক সপ্তাহে স্বাস্থ্যখাত বেশ কয়েকটি সমস্যার মুখোমুখি হবে বলে জানিয়েছে সরকারি স্বাস্থ্য কর্মকর্তাদের সংগঠন।

সংগঠনটির উত্তর পশ্চিমাঞ্চলীয় প্রদেশের সমন্বয়ক ডা. ইন্দিকা রত্নায়েক জানিয়েছেন, দেশের বর্তমান পরিস্থিতি এবং নেতিবাচক আর্থিক ব্যবস্থার কারণে স্বাস্থ্যখাতে বরাদ্দ হ্রাস করা হয়েছে। সে কারণে এ সংকট দেখা দিয়েছেন।

ডা. ইন্দিকা আরো বলেন, ডলারের ঘাটতির কারণে ওষুধ আমদানি করা যাচ্ছে না। উদ্ভূত পরিস্থিতি ওষুধ আমদানিতে বাধা দিচ্ছে। এ সময় ওষুধের চাহিদাও বেশি থাকবে।

দেশজুড়ে চলমান অর্থনৈতিক মন্দার কারণে বিপাকে পড়েছেন দেশটির সাধারণ জনগণ। ২ কোটি ২০ লাখ মানুষের দেশটিতে তৈরি হয়েছে অনাহার-অর্ধাহারের ঝুঁকিও। এ অবস্থায় খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর তীব্র ঘাটতি এবং বিদ্যুৎ বিচ্ছিন্নতা আরো ভয়াবহ রূপ নিতে পারে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির পার্লামেন্ট স্পিকার মাহিন্দা ইয়াপা আবেওয়ার্দানা। তবে, চলমান সংকট সূচনা মাত্র উল্লেখ করে আইনপ্রনেতাদের এর সমাধানে এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×