দুই ব্যাংকের পর্ষদ সভা আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আগামীকাল অনুষ্ঠিত হবে। কোম্পানি দুটি হলো পূবালী ব্যাংক লিমিটেড দ্য সিটি ব্যাংক লিমিটেড। এর মধ্যে পূবালী ব্যাংকের পর্ষদ সভা বেলা আড়াইটায় সিটি ব্যাংকের বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সভা থেকে সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

পূবালী ব্যাংক: সমাপ্ত ২০২১ হিসাব বছরের প্রথম নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) পূবালী ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৫২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৯৪ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৭২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫০ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ৭২ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য ১২ দশমিক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ব্যাংকটি। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৬০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৭ টাকা ৬৩ পয়সা।

এর আগে ২০১৯ হিসাব বছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ব্যাংকটি। ২০১৮ হিসাব বছরে ১০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা।

সিটি ব্যাংক: সর্বশেষ সমাপ্ত ২০২১ হিসাব বছরের নয় মাসে সিটি ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৯৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৮৯ পয়সা। তৃতীয় প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছে ৯০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৮৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০ টাকা ১১ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২২ দশমিক শতাংশ লভ্যাংশ দিয়েছে সিটি ব্যাংক। এর মধ্যে ১৭ দশমিক শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৫৯ পয়সা। ২০২০ হিসাব বছরের ৩১ ডিসেম্বর শেষে সমন্বিত এনএভিপিএস হয়েছে ২৯ টাকা পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ২৪ টাকা ১৪ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন