এনভয় টেক্সটাইলসের ৪১ লাখ শেয়ার কিনেছে এনভোটেক

নিজস্ব প্রতিবেদক

পূর্ব ঘোষণা অনুযায়ী পুঁজিবাজারে তালিকভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেডের ৪১ লাখ ৪৮ হাজার ৩৩৬টি শেয়ার কিনেছে এনভোটেক এভিয়েশন লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে বিদ্যমান বাজারদরে উল্লেখিত শেয়ার কিনেছে কোম্পানিটি। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

এনভয় টেক্সটাইলস লিমিটেডের চেয়ারম্যান উদ্যোক্তা পরিচালক যথাক্রমে কুতুবউদ্দিন আহমেদ তানভীর আহমেদ। একই সঙ্গে তারা দুজন এনভোটেক এভিয়েশন লিমিটেডের চেয়ারম্যান ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে গত ১৫ মার্চ এনভয় টেক্সটাইলস লিমিটেডের ৪১ লাখ ৪৮ হাজার ৩৩৬টি শেয়ার কেনার ঘোষণা দিয়েছিল এনভোটেক এভিয়েশন লিমিটেড। ডিএসইর ব্লক মার্কেটের মাধ্যমে ঘোষিত শেয়ার ক্রয় সম্পন্ন করা হবে বলে জানানো হয়েছিল।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেডের উল্লেখযোগ্য ব্যবসা প্রবৃদ্ধি হয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় হয়েছে ৫৫০ কোটি ৭৫ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ৩৮১ কোটি ২৮ লাখ টাকা। সময়ের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ৪৪ শতাংশ। প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৩ কোটি টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি ১৭ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস হয়েছে ৩৮ টাকা ৬৬ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে এনভয় টেক্সটাইলসের আয় হয়েছে ৩১৫ কোটি ৭৬ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ১৮৪ কোটি ৬৩ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৯ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি টাকা। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ দিয়েছে এনভয় টেক্সটাইলস। এছাড়া সমাপ্ত হিসাব বছরের জন্য শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন