ইনটেক লিমিটেডে বিশেষ নিরীক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইনটেক লিমিটেডের সর্বশেষ তিন হিসাব বছরের আর্থিক প্রতিবেদন বিশেষ নিরীক্ষা করার দায়িত্ব পেল জি কিবরিয়া অ্যান্ড কোম্পানি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস। গতকাল -সংক্রান্ত একটি চিঠি ইস্যু করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

নিয়োগে কিবরিয়া অ্যান্ড কোম্পানি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসকে ছয়টি নিয়ম পালন করে অডিট পরিচালনা করতে হবে। এর মধ্যে রয়েছে ব্যালান্স শিট আর্থিক বিবৃতির অংশগুলো কোম্পানির সম্পদ, দায় (ব্যালান্স শিট দায়বদ্ধতাসহ) ইকুইটি সম্পর্কে সত্য এবং ন্যায্য দৃষ্টিভঙ্গি উপস্থাপন করেছে কিনা, বিশেষ নিরীক্ষককে তা নিশ্চিত করতে হবে। এছাড়া কোম্পানির গত তিন হিসাব বছরের অপারেটিং নগদ প্রবাহের একটি ন্যায্য পরিমাপ প্রকাশ করেছে কিনা তা দেখতে হবে।

ইনটেক লিমিটেডের সাবেক চেয়ারম্যান এটিএম মাহবুবুল আলম তার পরিবারের সদস্য বা নিয়ন্ত্রণাধীন সংস্থা উইনটেল লিমিটেড উইন সোর্স অ্যান্ড সোলকোস্টে কত পরিমাণ নগদ অর্থ বা অন্যান্য সম্পদ স্থানান্তর করেছেন তা নিরীক্ষা করতে হবে। এটিএম মাহবুবুল আলম তার কোম্পানির সম্পদ ব্যক্তিগত সুবিধার জন্য বা তার নিয়ন্ত্রণাধীন সংস্থাগুলোর সুবিধার জন্য ব্যবহার করেছেন কিনা বিশেষ নিরীক্ষকদের তাও শনাক্ত করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন