বাংলাদেশ উন্নয়নের রোল মডেল —পরিবেশ ও বনমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, মৌলভীবাজার

পরিবেশ, বন জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেনবিশ্বের সব দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরণ করে। কারণ শেখ হাসিনা সবাইকে ঐক্যবদ্ধ করে দেশের উন্নয়নের মাধ্যমে বিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ এখন আর গরিবের দেশ নয়, উন্নয়নশীল দেশের তালিকায় লিপিবদ্ধ হয়েছে বাংলাদেশের নাম। দেশে মেট্রোরেলসহ যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন এবং ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা পৌঁছে গেছে। এছাড়া বিভিন্ন ধরনের ভাতার বিষয়টি শেখ হাসিনা ক্ষমতায় না এলে সম্ভব হতো না।

গতকাল সোমবার মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য প্রদানকালে পরিবেশ বনমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ, বন জলবায়ু পরিবর্তনমন্ত্রী হিসেবে তিনি তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে চলেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, এর অংশ হিসেবে জুড়ী উপজেলার লাঠিটিলায় বঙ্গবন্ধুর নামে সাফারি পার্ক এবং মাধবকুণ্ড জলপ্রপাতে কেবল কার স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

  তিনি বলেন, মৌলভীবাজার জেলার উন্নয়নের অংশ হিসেবে হাজার কোটি টাকা ব্যয়ে  মনু নদীর উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। নদী খনন তীর বাঁধাই কাজ শুরু হবে, শাহবাজপুর-কুলাউড়া রেললাইনের কাজ চলমান। চা শ্রমিকদের জীবন-মান উন্নয়নে অনেক উদ্যোগ নেয়া হয়েছে। তিনি সময় মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ এবং একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে উল্লেখ করেন। জেলা আওয়ামী লীগ সভাপতি মৌলভীবাজার- আসনের সংসদ সদস্য নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি। সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হানিফ, জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ . মো. আব্দুস শহীদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন