ডিবিএইচের ইপিএস বেড়েছে ১৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ডেল্টা ব্র্যাক হাউজিং (ডিবিএইচ) লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে। আগের হিসাব বছরের তুলনায় সময়ে ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটির ইপিএস বেড়েছে ১৭ শতাংশ। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে তৈরি মূল্যসংবেদনশীল তথ্যে (পিএসআই) বিষয়টি উঠে এসেছে।

গতকাল অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির পর্ষদ সভায় প্রতিবেদন অনুমোদন করা হয়। পাশাপাশি সভা থেকে সমাপ্ত হিসাব বছরের জন্য মোট ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ১০ শতাংশ স্টক বা বোনাস লভ্যাংশ।

পিএসআইয়ের তথ্য অনুযায়ী, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে ডিবিএইচের ইপিএস হয়েছে টাকা ৮৯ পয়সা। যা গত বছরের একই সময়ে হয়েছিল টাকা পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে প্রতিষ্ঠানটির আয় বেড়েছে ৮৬ পয়সা বা ১৭ শতাংশ। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ৮৭ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৬ টাকা ২৮ পয়সা।

এদিকে সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৭ এপ্রিল বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ মার্চ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন