দুই কোম্পানির বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি, একটি বাতিল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ঘোষিত বোনাস লভ্যাংশ অনুমোদনের আবেদনে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তবে এক কোম্পানির বোনাস লভ্যাংশ অনুমোদন করেনি সংস্থাটি। অনুমোদন পাওয়া কোম্পানি তিনটি হলো কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড। অন্যদিকে ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের বোনাস লভ্যাংশে সম্মতি দেয়নি কমিশন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

আইন অনুযায়ী বিএসইসির অনুমোদন ছাড়া কোনো কোম্পানি বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। তাই বোনাস শেয়ার ঘোষণার পর প্রতিটি কোম্পানিকে তা বিতরণের জন্য নিয়ন্ত্রক সংস্থার সম্মতি নিতে হয়।

কাশেম ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।

অ্যাডভেন্ট ফার্মা: কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।

ডমিনেজ স্টিল: কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন