আইডিএলসির নিট মুনাফা কমেছে ১৭%

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের কর-পরবর্তী নিট মুনাফা আগের বছরের তুলনায় প্রায় ১৭ শতাংশ কমেছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ। গতকাল অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২১ হিসাব বছরে আইডিএলসি ফাইন্যান্সের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ২১১ কোটি ৬০ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরে নিট মুনাফা ছিল ২৫৪ কোটি লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে টাকা ৩৪ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল টাকা ৪২ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪২ টাকা ৪১ পয়সা।

এর আগের ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছিল আইডিএলসি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ। তবে ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের জন্য কেন্দ্রীয় ব্যাংকের জারীকৃত লভ্যাংশ নীতি-সংক্রান্ত সার্কুলারের কারণে কোম্পানিটির ৩৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিনিয়োগকারীরা এর পরিবর্তে ১৫ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন