এক সপ্তাহে বিডি থাই ফুডের শেয়ারদর বেড়েছে ৬০%

নিজস্ব প্রতিবেদক

বছরের ২৪ জানুয়ারি থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের। লেনদেন শুরুর পর থেকেই কোম্পানিটির শেয়ারদর টানা বাড়ছে। এর মধ্যে গত সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে প্রায় ৬০ শতাংশ।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৫৯ দশমিক ৫৯ শতাংশ। এক সপ্তাহে কোম্পানিটির লাখ ৫২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। গড় হিসাবে লেনদেন হয়েছে লাখ ৩০ হাজার ৩০০ টাকা। লেনদেন শুরুর দিন ২৪ জানুয়ারি শেয়ারটির সমাপনী দর ছিল ১১ টাকা। সর্বশেষ গত বৃহস্পতিবার যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ টাকা ৩০ পয়সায়। সেই হিসাবে দুই গুণেরও বেশি শেয়ারদর বেড়েছে কোম্পানিটির।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) বিডি থাই ফুডের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি লাখ ৮০ হাজার টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১৪ লাখ ৪০ হাজার টাকা বা দশমিক ৬০ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে আয় ছিল ২৮ পয়সা। আর আইপিও-পরবর্তী কোম্পানিটির ইপিএস হবে ২৫ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি লাখ ৪০ হাজার টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল কোটি ৩৫ লাখ ৯০ হাজার টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৬ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন