প্রথমার্ধে সামিট পাওয়ারের নিট মুনাফা কমেছে ২২%

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) পুঁঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের কর পরবর্তী নিট মুনাফা এর আগের বছরের একই সময়ের তুলনায় ২২ শতাংশ কমেছে। গতকাল অনুষ্ঠিত সভায় চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে কোম্পানিটির পর্ষদ।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে সামিট পাওয়ারের আয় হয়েছে ২ হাজার ২৮ কোটি ৪৯ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে আয় ছিল ২ হাজার ২৭ কোটি ৩৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৪৭ কোটি ৭৫ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৪৪৭ কোটি ৫৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৮১ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ৬৭ পয়সায়।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সামিট পাওয়ারের আয় হয়েছে ৯১৫ কোটি ২৯ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে কোম্পানিটির আয় ছিল ৭৯৫ কোটি ৬৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৭১ কোটি ৭০ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ২৩৬ কোটি ৫৩ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা এর আগের বছরের একই সময়ের তুলনায় ২৭ শতাংশ কমেছে। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৩ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন