ইসি গঠন আইন নিয়ে ওবায়দুল কাদের

ফখরুলের প্রতিক্রিয়া প্রত্যাশিতই ছিল

নিজস্ব প্রতিবেদক

সংসদে পাস হওয়া নির্বাচন কমিশন গঠনের আইন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রত্যাখ্যান করায় মোটেও অবাক হননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যে দল বা ব্যক্তি দেশের জনগণের বিরুদ্ধে রাষ্ট্রের স্বার্থের বিরুদ্ধে কোটি কোটি ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার ষড়যন্ত্র করে, তাদের কাছ থেকে ধরনের ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যই প্রত্যাশিত ছিল।

গতকাল নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে কথা বলেন ওবায়দুল কাদের। তার বিশ্বাস, বাংলাদেশের ইতিহাসে গণমানুষের ভোটাধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশন গঠন আইন এক অনন্য মাইল ফলক হিসেবে বিবেচিত হবে।

নানা সমালোচনা বিতর্কের মধ্যে বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রধান নির্বাচন কমিশনার অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ বিল পাস হয়। আইনের অধীনেই নতুন নির্বাচন কমিশন গঠন করে দেবেন রাষ্ট্রপতি, আর নতুন কমিশনের অধীনেই হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

ওই আইন প্রত্যাখ্যান করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার বলেন, নির্বাচন কমিশনার নিয়োগের আইন আমরা মানি না। এটি শুধু আমাদের কাছে নয়, দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য নয়, গ্রহণীয় হতে পারে না। আর যে আইন মানুষ গ্রহণ করে নাসেটি কোনো আইনই নয়, সেটাকে কেউ মানবে না, এটাকে কেউ মানবেই না।

ওবায়দুল কাদেরের ভাষায়, মির্জা ফখরুলের ওই বক্তব্য দুরভিসন্ধিমূলক তিনি বলেন, বিএনপি মহাসচিব দেশবিরোধী, মুক্তিযুদ্ধের পরিপন্থী গণধিকৃত গোষ্ঠীর প্রতিনিধি হিসেবে নির্বাচন কমিশন গঠনের আইনের বিরুদ্ধে যে বক্তব্য রেখেছেন, তা বাংলাদেশের গণতন্ত্র, জাতীয় সংসদের সব সদস্য দেশের সংবিধান এবং আইনের শাসনের প্রতি নির্মম উপহাস ছাড়া আর কিছু নয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন