রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

শিল্প বাণিজ্য

উজবেক চেম্বার চেয়ারম্যান ও বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

রিপাবলিক অব উজবেকিস্তানের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিঅ্যান্ডআই) চেয়ারম্যান আদখাম ইলখামোভিচ ইকরামভের সঙ্গে সাক্ষাৎ করেছেন উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলম। তাসখন্দে অবস্থিত সিসিঅ্যান্ডআই অফিসে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় পক্ষই টেক্সটাইল, ফার্মাসিউটিক্যাল, টেক্সটাইল শিল্প, তথ্যপ্রযুক্তি এবং কৃষি ক্ষেত্রে সহযোগিতা অভিজ্ঞতা বিনিময়ের ওপর জোর দেয়।

সময় রাষ্ট্রদূত উজবেকিস্তান সিসিঅ্যান্ডআই চেয়ারম্যানকে বাংলাদেশ উজবেকিস্তানের মধ্যে বাণিজ্য বিনিয়োগ, আমদানি-রফতানি কার্যক্রমকে আরো জোরদার করার অনুরোধ করেন। একই সঙ্গে এপ্রিলে ঢাকায় সফরের উদ্দেশ্যে আগত উজবেক প্রতিনিধি দলের তালিকা প্রদানের অনুরোধ করেন। একই সঙ্গে সফরকালে বিটুবি জিটুবি বৈঠকে উজবেকিস্তানের স্বনামধন্য শিল্পপতি বিভিন্ন ব্যবসায়িক ফোমের উপস্থিতি নিশ্চিত করার অনুরোধ করেন।

সময় উজবেক সিসিঅ্যান্ডআই চেয়ারম্যান উল্লেখ করেন, ব্যবসায়িক সহযোগিতা অর্থনৈতিক সম্পর্ক জোরদারের জন্য উভয় দেশের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মধ্যে সুসম্পর্ক থাকা প্রয়োজন। ব্যবসায়িক সমৃদ্ধির জন্য এটি খুব গুরুত্বপূর্ণ।

এছাড়াও বৈঠকে উভয় দেশের মধ্যে পরিকল্পিত যৌথ ইভেন্ট এবং ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধির জন্য পারস্পরিক সফর জোরদারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করা হয়। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন