রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

শেয়ারবাজার

আগামীকাল ফরচুন সুজের লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল শেয়ার লেনদেন বন্ধ থাকবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফরচুন সুজ লিমিটেডের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

তথ্যমতে, ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার জন্য সম্প্রতি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে অনুমতি পেয়েছে ফরচুন সুজ। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামীকাল। এজন্য এদিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

এর আগে ২০২১ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ফরচুন সুজ। এর মধ্যে ১০ শতাংশ নগদ বাকি শতাংশ স্টক লভ্যাংশ। তবে স্টক লভ্যাংশের জন্য বিএসইসির অনুমোদনের প্রয়োজন ছিল। যাতে সম্প্রতি সম্মতি দিয়েছে কমিশন। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৫৯ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৮০ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ২৪ পয়সায়।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ফরচুন সুজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৫২ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেয় ফরচুন সুজ। এর মধ্যে শতাংশ নগদ উদ্যোক্তা পরিচালক ব্যতীত এবং শতাংশ বোনাস সব শেয়ারহোল্ডারকে দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন