সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক ব্যবসা

মূল প্রতিষ্ঠানের নাম পরিবর্তন এয়ারএশিয়ার

বণিক বার্তা ডেস্ক

নাম পরিবর্তন করেছে মালয়েশিয়ার এয়ারএশিয়া গ্রুপ বারহ্যাড। পুঁজিবাজারে এয়ারএশিয়ার মালিকানায় থাকা মূল তালিকাভুক্ত প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করে রাখা হয়েছে ক্যাপিটাল বারহ্যাড। স্বল্পমূল্যের এয়ারলাইনস প্রতিষ্ঠান থেকে ব্যবসার পরিসর বাড়াতে কাজ করছে প্রতিষ্ঠানটি। যেহেতু পরিসর বাড়ছে তাই বাজারে নিজেদের পোর্টফোলিও উন্নত করতে এর স্বীকৃতি চায় প্রতিষ্ঠানটি। খবর রয়টার্স।

যদিও এয়ারলাইনস ব্যবসাটি এয়ারএশিয়া নামেই পরিচিত থাকবে। অন্য ব্যবসাগুলো ক্যাপিটাল নামে পরিচালিত হবে।

২০২০ সালে বিশ্বজুড়ে কভিড-১৯ মহামারী শুরু হলে কঠিনভাবে ক্ষতিগ্রস্ত হয় এয়ারএশিয়ার ব্যবসা। চলতি মাসেও মালয়েশিয়ার পুঁজিবাজারে প্রতিষ্ঠানটি আর্থিকভাবে দুর্দশাগ্রস্ত প্রতিষ্ঠানের তালিকায় ছিল। যদিও ব্যালেন্স শিট শক্তিশালী করতে এরই মধ্যে তহবিল বৃদ্ধি করতে শুরু করেছে এয়ারএশিয়া।

এখন নাম পরিবর্তন হওয়ার পর ক্যাপিটাল লেনদেনের অ্যাপ বিগপে, অবকাঠামোগত ব্যবসা টেলিপোর্ট মোবাইলভিত্তিক সুপার অ্যাপে বিনিয়োগ করতে শুরু করেছে। এসব ব্যবসা থেকে রাজস্ব আয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

ক্যাপিটাল এর প্রধান নির্বাহী কর্মকর্তা টনি ফার্নান্দেজ এক বিবৃতিতে বলেন, দুই বছরের বেশি সময় ধরে এয়ারলাইনসের ব্যবসার গতি ছিল নিম্নমুখী। সফল টেকসই ভবিষ্যতের জন্য আমাদের একটি দৃঢ় ভিত্তি প্রয়োজন, যা কেবল উড়োজাহাজ ভাড়া থেকে আসবে না।

সে কারণেই মূল কোম্পানির নাম পরিবর্তন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন