লাল কার্ড আর ফাউলের ম্যাচে ব্রাজিলের ড্র

ক্রীড়া ডেস্ক

৩২ ফাউল, দুই লাল কার্ডের সঙ্গে কয়েকটি হলুদ কার্ড, এমন ঘটনাবহুল বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে রুখে দিয়েছে ইকুয়েডর। ম্যাচে দুইবার লাল কার্ড দেখেও ভিএআর’তে বেঁচে যান ব্রাজিলের গোলরক্ষক আলিসন বেকার। তবে ম্যাচের শুরুতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইকুয়েডরের গোলরক্ষক আলেকজান্ডার ডোমিঙ্গেজ ও ব্রাজিলের ডিফেন্ডার এমারসন। বেশিরভাগ সময় খেলা হয়েছে ১০ জন নিয়ে।

বাংলাদেশ সময় আজ শুক্রবার ভোরে ইকুয়েডরের এস্তাদিও দে লিগা দেপোর্তিভো ইউনিভার্সিটারিয়ায় দলের অন্যতম তারকা নেইমার জনিয়রকে ছাড়াই খেলতে নামে ব্রাজিল।  প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যায় অতিথিরা। ম্যাচ ষষ্ঠ মিনিটে ক্যাসেমিরোর গোলে ফেভারিটের মতো শুরু করে সেলেসাওরা।

ইকুয়েডরের বিপদ আরো বাড়ে ম্যাচের ১৫ মিনিটে। অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার মেথিয়াস কুনহাকে বাজেভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন গোলরক্ষক আলেকজান্ডার ডোমিঙ্গেজ। তবে তাদের সমান ১০ জনের দল হতে বেশি সময় লাগেনি ব্রাজিলের। মিনিট পাঁচেক পর দ্বিতীয় হলুদের সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এমারসন।

ভাগ্য বলতে হবে আলিসনের। ২৮ মিনিটে লাল কার্ড দেখেছিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলকিপার। তবে ভিএআরের সাহায্যে রক্ষা পান তিনি। তারপরও হলুদ কার্ড দেখেন তিনি। এই গোলকিপারের দুর্দান্ত সব সেভে খেলায় ছিল ব্রাজিল। যদিও ৭৫ মিনিটে আর জাল অক্ষত রাখতে পারেননি। তাকে হতাশ করে স্বাগতিকদের সমতায় ফেরান ফেলিক্স তোরেস।

নির্ধারিত সময়ের খেলা শেষ হলেও যোগ করা সময়ে শুরু হয় আসল নাটকীয়তা। পাঁচ মিনিট যোগ হলেও তা গিয়ে ঠেকে ১২ মিনিটে। কারণ আলিসন পাঞ্চ করে বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের মিডফিল্ডারের মুখে আঘাত করে বসেন। সঙ্গে সঙ্গে আলিসনকে দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। তবে তিতের শিষ্যদের প্রতিবাদের মুখে ভিএআরে দেখে সিদ্ধান্ত দুটি পাল্টে যায়।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে বিশ্বকাপ নিশ্চিত করা সেলেসাওরা ১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল। সমান ম্যাচে নয় জয় ও পাঁচ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আর্জেন্টিনা। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলা ইকুয়েডর ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন