নতুন পোস্টার

ব্যাটম্যান আসছে ৪ মার্চ

ফিচার ডেস্ক

ডিসির আসন্ন দ্য ব্যাটম্যান সিনেমার নতুন পোস্টার প্রকাশ করা হয়েছে। যথারীতি সুপারহিরো ব্যাটম্যানের ভূমিকায় আছেন রবার্ট প্যাটিনসন। তার সঙ্গে আরো দেখা যাচ্ছে ক্যাটওম্যান, পেঙ্গুইন রিডলারকে। চরিত্রগুলোয় অভিনয় করেছেন যথাক্রমে জো ক্রাভিটজ, কলিন ফারেল পল ডানো। পোস্টার থেকে জানা গেল, ব্যাটম্যান বড় পর্দায় মুক্তি পাচ্ছে আগামী মার্চ।

রিডলারই এবার মূল খলনায়ক। তাকে শক্তি জোগাবে পেঙ্গুইন কারমাইন ফ্যালকোন। রিডলার চরিত্রটি এর আগে করেছেন ফ্র্যাংক গোরশিন জিম ক্যারি। এর মধ্যে ফ্র্যাংক ছিলেন লাইভ অ্যাকশন ব্যাটম্যান সিরিজে আর জিম ক্যারিকে দেখা গিয়েছিল ব্যাটম্যান ফরএভারে। তবে রিডলারের পোশাকে ট্রেডমার্ক প্রশ্নবোধক চিহ্ন দেখা যাচ্ছে না। তবে ধাঁধা আর হেঁয়ালিতে তার আগ্রহ থাকছে আগের মতোই। ডিসি ফ্যানডোমের টিজারে তা দেখা গেছে।

দ্য ব্যাটম্যান পরিচালনা করেছেন ম্যাট রিভস। চিত্রনাট্য লিখেছেন রিভস পিটার ক্রেইগ। সিনেমার শুটিং বেশ কয়েকবার বাধাগ্রস্ত হয়েছে মূলত কভিড মহামারীর কারণে। এর মধ্যে রবার্ট প্যাটিনসনই একবার কভিড আক্রান্ত হয়েছিলেন।

এবার ব্যাটম্যানের মাধ্যমে রিভস সুপারহিরোর গোয়েন্দাগিরির দক্ষতাকে গুরুত্ব দিয়েছেন। কমিক বুকে ব্যাটম্যানের গোয়েন্দাগিরির নমুনা পাঠক পড়লেও সিনেমা কিংবা টিভি সিরিয়ালের তার দিকটি আলোকিত হয়নি।

হলিউডের সিনেমা বিশ্লেষকরা বলছেন, কাহিনী পুরো জানা না গেলেও এটা বোঝা যাচ্ছে, ছবিটি ডিসি এক্সটেনডেড ইউনিভার্সের অংশ হবে না। বরং নিজেই নিজের ফ্র্যাঞ্চাইজি দুনিয়া তৈরি করবে।

আগামী মার্চ সিনেমা হলে মুক্তির ৪৫ দিন পর দ্য ব্যাটম্যান  দেখা যাবে এইচবিও ম্যাক্সে। গত বছর যুক্তরাজ্যের এসএফএক্স ম্যাগাজিনে এক সাক্ষাত্কারে কলিন ফারেল ব্যাটম্যানের চিত্রনাট্যের প্রশংসা করেছিলেন—‘আমি আমার সন্তানদের নিয়ে অনেকবার ব্যাটম্যান দেখেছি। কিন্তু এবারের গল্পটা অসাধারণ, একেবারে মৌলিক। ব্যাটম্যানের কিংবদন্তি থেকেই কাহিনী তৈরি হয়েছে। ব্রুস ওয়েইন, ব্যাটম্যান গোথাম সিটিকে নিয়ে গল্প। ব্যাটম্যানের এমন গল্প আগে কেউ দেখেনি। ম্যাট রিভস গল্পটি দর্শকদের কাছে তাদের চেনা গণ্ডির মধ্যে রেখেও যুক্ত করেছেন নতুন উপাদান। সিনেমায়  যুক্ত হতে পেরে আমি খুব আনন্দিত।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন