মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

খবর

সংসদে মশিউর রহমান রাঙ্গা

আমি বেঁচে থাকতে জাপা কখনো বিএনপির সঙ্গে যাবে না

নিজস্ব প্রতিবেদক

সংসদে কার্যকর বিরোধী দল নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। আর তার এ বক্তব্যের জবাবে সংসদের বিরোধী দলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, সংসদে বিরোধী দল নেই এমন বক্তব্য দিলে তারা ওয়াকআউট করবেন। তাছাড়া জাতীয় সংসদের লবিতে যে কোনো দুর্ঘটনা  ঘটলে তিনি দায় নেবেন না।

আজ বৃহস্পতিবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় রাঙ্গা এসব কথা বলেন।

এর আগে বিএনপির হারুন নিজের বক্তব্যে বিরোধী দল সম্পর্কিত এ মন্তব্য করেন। তিনি বলেন, বর্তমান সংসদে কোন কার্যকর বিরোধী দল নেই। তারা কাগজে কলমে বিরোধী দল- এটা তারা নিজেরাই বলেছেন।

জাতীয় পার্টির সংসদ সদস্যরা সঙ্গে সঙ্গেই এর প্রতিবাদ জানান।

পরে মসিউর রহমান বলেন, মাননীয় স্পিকার এ কথা আগেও বলেছি। বারবার কথা হয় সংসদে বিরোধী দল নেই। আপনি এই কথা এক্সপাঞ্জ করুন। না হয়, আমরা ওয়াকআউট করব। যে কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে। তখন আমি দায়িত্ব নেব না।

এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন সংসদ সদস্য হারুন।

রাঙ্গা এ সময় বলেন, হুমকি কেন দেব? তবে কেউ কিছু করলে আমি দায়িত্ব নেব না। বারবার বলা হয় বিরোধী দল নেই। আমরা আসন ছেড়েছি, তারাও ছেড়েছে। বিএনপি সবসময় দুই রকম কথা বলে অভিযোগ করে জাপার এ নেতা বলেন, উনারা চান আমরা বিএনপির সঙ্গে যাই। আমি বেঁচে থাকতে কখনও জাতীয় পার্টি বিএনপির সঙ্গে যাবে না।

বক্তব্যে রাঙা সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে রাঙা বলেন, উনাকে ছেড়ে দিলে পৃথিবীর মধ্যে অনেক বড় নেতা হতে পারতেন। কিন্তু আমরা আমাদের স্বার্থে উনাকে ধরে রেখেছি। স্রেফ বিরোধীতার স্বার্থে বিরোধীতা আমরা করবো না। একটি দুর্নীতি দেখান, মন্ত্রীদের একটি দুর্নীতির কাগজ এনে দেন, আমরা ঠিকই বিরোধীতা করবো। প্রেস ক্লাবের সামনে মানবন্ধন করবো।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×