শিক্ষক নিয়োগে এনটিআরসিএর বিশেষ গণবিজ্ঞপ্তি ফেব্রুয়ারিতে

নিজস্ব প্রতিবেদক

আগামী ফেব্রুয়ারিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদ পূরণ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এরই মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেয়েছে প্রতিষ্ঠানটি। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে এ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। 

আজ দুপুরে এ তথ্য বণিক বার্তাকে নিশ্চিত করেন এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান। তিনি জানান, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ফাঁকা থাকা পদগুলো পূরণের জন্য মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। ইতোমধ্যে তারা অনুমতিও দিয়েছে। ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, গণবিজ্ঞপ্তিতে ১ থেকে ১৬তম নিবন্ধনধারীরা আবেদন করতে পারবেন। চতুর্থ গণবিজ্ঞপ্তি কবে নাগাদ প্রকাশ করা হবে জানতে চাইলে তিনি বণিক বার্তাকে বলেন, ফেব্রুয়ারিতে বিশেষ গণবিজ্ঞপ্তি পর চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ হবে।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রয়ে যায়। এই অবস্থায় শিক্ষক সংকট দূর করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন