রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক খবর

ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে নিহত ৫

বণিক বার্তা অনলাইন

পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনে এক সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার ভোর ৩টা ৪০মিনিটে দেশটির মধ্যাঞ্চলীয় একটি সামরিক কারখানায় হতাহতের এই ঘটনা ঘটে। খবর রয়টার্স ও দ্যা গার্ডিয়ান। 

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার দিনিপ্রোর পিভডেনম্যাশ ক্ষেপণাস্ত্র কারখানা থেকে ডিউটি শুরুর আগে গার্ডদের অস্ত্র দেয়ার সময় এই গুলির ঘটনা ঘটে। এতে ন্যাশনাল গার্ড বাহিনীর এক সেনা পাঁচ নিরাপত্তা সদস্যকে গুলি করে হত্যা করেন। এ সময় ওই সেনাসদস্যের গুলিতে আরো ৫ জন আহত হয়। গুলির কারণ জানা যায়নি। ঘটনা অনুসন্ধানে ন্যাশনাল গার্ডের একজন কমান্ডার নিকোলাই বালানকে ওই কারখানায় পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, হামলাকারী সেনা কালাশনিকভ রাইফেলের সাহায্যে অন্যদের ওপর গুলি করে এবং এরপরই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া সেনার খোঁজে পুলিশ তল্লাশি শুরু করেছে। অভিযুক্ত সেনাসদস্য ২০০১ সালে জন্মগ্রহণ করেছে নিশ্চিত করে মন্ত্রণালয় বলছে এ হামলার প্রকৃত কারণ দ্রুত বের করা হবে। ওই কারখানায় প্রতিরক্ষা সংক্রান্ত পরীক্ষামূলক উপাদান উৎপাদন করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন