মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

দেশের খবর

জামিন পেলেন ঢাকা থেকে আটক শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

ঢাকা থেকে আটক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক পাঁচ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার দুপুরে জালালাবাদ থানা পুলিশ তাদের সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ মো. সুমন ভুইয়ার আদালতে সোপর্দ করে। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। 

জামিনপ্রাপ্ত শাবিপ্রবির সাবেক পাঁচ শিক্ষার্থী হলেন, টাঙ্গাইলের সখিপুর উপজেলার দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়ার শিবগঞ্জ থানার লক্ষীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনার সোনাডাঙ্গা থানার ছাত্তার বিশ্বাস রোডের মিজানুর রহমানের ছেলে এএফএম নাজমুল সাকিব (৩২), ঢাকা মিরপুর মাজার রোডের জব্বার হাউসিং বি ব্লকের একেএম মোশাররফের ছেলে একেএম মারুফ হোসেন (২৭) ও কুমিল্লার মুরাদনগর থানার নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ফয়সাল আহমেদ (২৭)। এর মধ্যে নাজমুস সাকিব করোনায় আক্রান্ত। তাকে, শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের জানান, সিলেট জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক লায়েক আহমদ বাদী হয়ে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তাদের আদালতে সোপর্দ করলে জামিন মঞ্জুর করেন।

এর আগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ওই সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাদের রাজধানী ঢাকা থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কাছে হস্তান্তর করা হয়। সাবেক এ পাঁচ শিক্ষার্থীর পরিবার ও বন্ধুদের অভিযোগ, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ সহায়তা করায় তাদের গ্রেফতার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×