মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

শেয়ারবাজার

৬০% নগদ লভ্যাংশ দেবে সিঙ্গার বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য ৬০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক ইলেকট্রনিকস হোম অ্যাপ্লায়েন্স উৎপাদক সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভা থেকে লভ্যাংশের ঘোষণা দেয়া হয়।

মূল্যসংবেদনশীল তথ্য (পিএসআই) অনুযায়ী, সমাপ্ত হিসাব বছরে সিঙ্গারের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ২০ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল টাকা পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৪ টাকা ৬৬ পয়সা।

এদিকে সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৩ এপ্রিল বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১৬ ফেব্রুয়ারি।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল সিঙ্গার বাংলাদেশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস ছিল টাকা ৮৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ৩৫ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩২ টাকা ১৯ পয়সায়।

এর আগের ২০১৯ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ৭৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল প্রকৌশল খাতের বহুজাতিক কোম্পানিটি। ২০১৮ হিসাব বছরে ৩০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×