শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

শেয়ারবাজার

১৫ কোটি প্রেফারেন্স শেয়ার ইস্যু করবে প্যারামাউন্ট টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক

প্রেফারেন্স শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানিটি ১৫ কোটি শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য জানিয়েছে কোম্পানিটি।

তথ্যমতে, প্রেফারেন্স শেয়ারের প্রতিটির অভিহিত মূল্য হবে ১০ টাকা। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে সম্ভাব্য বিনিয়োগকারীদের অনুকূলে এসব শেয়ার ইস্যু করা হবে। বিশেষ সাধারণ সভায় (ইজিএম) নিয়ন্ত্রক সংস্থার অনুুমোদন সাপেক্ষে এসব শেয়ার ইস্যু করা হবে। কোম্পানিটির প্রকল্প সম্প্রসারণ উচ্চসুদে নেয়া স্বল্পমেয়াদি ঋণ পরিশোধে অর্থ ব্যবহার করা হবে।

প্রেফারেন্স শেয়ার পাঁচ বছরের মধ্যে পুরোপুরি অবসায়নযোগ্য, কিউমুলেটিভ রূপান্তর অযোগ্য। প্রতি বছরের শেষে মূল টাকা সমান কিস্তিতে পরিশোধ করা হবে। বিনিয়োগের বিপরীতে নির্ধারিত হারে ষান্মাসিক ভিত্তিতে লভ্যাংশ বিতরণ করা হবে। প্রেফারেন্স শেয়ার ইস্যুর সিদ্ধান্তে অনুমোদন নিতে আগামী ১২ মার্চ ইজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১৬ ফেব্রুয়ারি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন