শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খবর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অস্থিরতা

বাংলাদেশ অর্থনীতি সমিতির উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ধর্মঘট, শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্যাতন, শিক্ষার্থীদের লাগাতার আমরণ অনশন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একগুঁয়ে মনোভাবের ফলে সৃষ্ট পরিস্থিতিতে গভীরভাবে উদ্বেগ জানিয়েছে বাংলাদেশ অর্থনীতি সমিতি।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ অর্থনীতি সমিতি জানিয়েছে, চলমান অচলাবস্থা ছাত্রছাত্রীদের জীবন সংশয়ের কারণ হয়ে পড়েছে। এতে একদিকে অভিভাবক ও দেশবাসী যেমন উদ্বিগ্ন, অন্যদিকে শিক্ষার পরিবেশও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ পরিস্থিতিতে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও শিক্ষাসহায়ক কার্যক্রম চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, একই সঙ্গে দেশের অন্য বিশ্ববিদ্যালয়গুলোর ওপরও তার নেতিবাচক প্রভাব পড়ছে।

উদ্ভূত এ পরিস্থিতি নিরসনে বাংলাদেশ অর্থনীতি সমিতি ছাত্রছাত্রীদের যৌক্তিক দাবির প্রতি সর্বাত্মক সমর্থন ও সংহতি প্রকাশ করে এ পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যর্থতার নিন্দা জানাচ্ছে এবং উদ্ভূত এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ব্যর্থতার যথাসম্ভব দ্রুততার নির্মোহ ও বস্তুনিষ্ঠ তদস্তসহ তদন্ত প্রতিবেদন সুষ্ঠু তদন্তপূর্বক তদন্ত প্রতিবেদন জনসম্মুখে উপস্থাপনের প্রকাশের দাবি জানাচ্ছে।

এছাড়া বাংলাদেশ অর্থনীতি সমিতি সমস্যার আশু সমাধান ও দ্রুত শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে উপাচার্যকে তার দায়িত্ব থেকে অনতিবিলম্ব্বে পদত্যাগ অন্যথায় যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অব্যাহতি প্রদানের দাবি করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন