শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খবর

অনশন না ভাঙার ঘোষণা শাবিপ্রবির ২৮ শিক্ষার্থীর

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

টানা সাতদিন পেরিয়ে গেলেও দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙবেন না শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৮ শিক্ষার্থী। পাশাপাশি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার বিষয়ে  শপথ নিয়েছেন আন্দোলনকারীরা। আচ মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে এক  সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।

এর আগে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ নেন শিক্ষার্থীরা। তাদের শপথবাক্য পাঠ করান মোহাইমিনুল বাশার রাজ। এ সময় শিক্ষার্থীরা সমস্বরে বলেন, আমি শপথ করছি যে, স্বৈরাচারী ফরিদ উদ্দিনের পদত্যাগের আগ পর্যন্ত আমরা আমাদের দাবি আদায়ের লড়াই অব্যাহত রাখবো। অনশনরত ভাই বোনদের এতদিনের অকুতোভয় সংগ্রামের অনুপ্রেরণা বুকে ধারণ করে আরো দ্বিগুণ শক্তি নিয়ে আমরা সংগ্রাম চালিয়ে যাবো। দিন বা রাত হোক, আমরা এ আন্দোলনের মাঠ ছেড়ে যাবো না। একদফা দাবি আদায় করেই তবে ঘরে ফিরব আমরা।

শপথ বাক্য পাঠ করার পর শিক্ষার্থীরা অনশনরতদের কাছে যান। শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে তাদের অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন। কিন্তু অনশন ভাঙতে রাজি হননি অনশনরতরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন