রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক খবর

১০ ডাউনিং স্ট্রিটে পার্টি

লকডাউন বিধি ভঙ্গের বিষয়ে তদন্তের ঘোষণা লন্ডন পুলিশের

বণিক বার্তা অনলাইন

করোনাভাইরাসের মহামারীর মধ্যে প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নাম্বার ডাউনিং স্ট্রিটে পার্টি নিয়ে তুলকালাম চলছে ইংল্যান্ডের রাজনীতিতে। করোনা বিধি লংঘনের দায় প্রধানমন্ত্রী বরিস জনসন এড়াতে পারেন না, উল্লেখ করে অনেকে তার পদত্যাগও চেয়েছেন।

এবার এ বিষয়ে তদন্তের ঘোষণা দিয়েছে পুলিশ। বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, ১০ নাম্বারে করোনাভাইরাস মহামারীর মধ্যে পার্টির ব্যাপারে তদন্ত শুরু করেছে লন্ডনের মেট্রোপলিটন পুলিশ। কমিশনার ক্রেসিদা ডিক বলেছেন, গত দুই বছরে ডাউনিং স্ট্রিট ও হোয়াইট হলে সম্ভাব্য কভিড-১৯ বিধির লংঘন বিষয়ে খতিয়ে দেখছে।

তিনি দাবি করেন, মেট্রোপলিটন পুলিশ সবধরনের ভয়ভীতি ও পক্ষপাতিত্বের উর্ধ্বে থেকে এ বিষয়ে সুনির্দিষ্ট তথ্য যাচাই করছে। ২০২০ সালের জুনে প্রধানমন্ত্রী জন্মদিনের পার্টির পর এ বিষয়ে অভিযোগ উঠে। 

প্রধানমন্ত্রীর অফিসের কর্মীরা এরইমধ্যে স্বীকার করেছেন যে, বরিস জনসনের জন্মদিন উপলক্ষে তারা ডাউনিং স্ট্রিটে জমায়েত হয়েছিলেন যখন প্রথমবারের জারিকৃত কভিড লকডাউন বলবৎ ছিল। মন্ত্রীসভার একজন মুখপাত্র বলেছেন, মহামারী নিয়ে ডাউনিং স্ট্রিটের ইভেন্টগুলোর বিষয়ে জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা সু গ্রে তদন্ত করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন