মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

খবর

রাতে কমলেও বাড়বে দিনের তাপমাত্রা

বণিক বার্তা অনলাইন

সকাল থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আকাশ মেঘাচ্ছন্ন। মেঘ-সূর্য লুকোচুরি খেলছে।কয়েকবার  সূর্য দেখা দিলেও স্থায়িত্ব বেশি ছিল না। রোদের প্রখরতা কম থাকায় শীত অনুভূত হচ্ছে। আজ মঙ্গলবার চার বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টির প্রবণতা অনেকটাই কমে আগামীকাল থেকে আকাশ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ বিষয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান বণিক বার্তাকে জানান,আগামীকাল আংশিক ও বৃহস্পতিবার থেকে সারা দেশে আকাশ পরিষ্কার থাকবে। এ সময়ে উত্তরাঞ্চলের জেলাগুলোতে রাতে তাপমাত্রা কমে শীত অনুভূত হবে।আগামী তিনদিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও কমলেও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানান তিনি।

পূর্বাভাস বলছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগে হালকা বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাঙ্গামাটিতে। ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে। 

আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সোমবার যা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিলো টেকনাফে।

আবহাওয়া অফিস জানায়,আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×