দ্বিতীয় প্রান্তিকে রানার অটোমোবাইলসের আয় কমেছে

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ভালো ব্যবসা করতে পারেনি পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড। আলোচ্য প্রান্তিকে আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির আয় সামান্য কমেছে। কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। গতকাল বিকালে অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় প্রতিবেদন অনুমোদন করা হয়।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২১-২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ২৯৮ কোটি টাকার। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল প্রায় ৩০৩ কোটি টাকার। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় কমেছে কোটি ৬১ লাখ টাকার মতো বা দেড় শতাংশ।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, দ্বিতীয় প্রান্তিকে রানার অটোমোবাইলসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৮ কোটি ৩১ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল প্রায় ১৫ কোটি ৯০ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় আড়াই কোটি টাকা বা ১৫ দশমিক ১৮ শতাংশ। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে আয় ছিল ৮৮ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির আয় হয়েছে ৫৩০ কোটি টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৫২৫ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে প্রায় ২৮ কোটি ৭২ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ২৮ কোটি ৬৩ লাখ টাকা। প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৪৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে ইপিএস ছিল টাকা ৬৫ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকা ৬৫ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন