শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

টকিজ

বলিউডের জনপ্রিয় তিন আধুনিক শাড়ি

বলিউড তারকাদের ফ্যাশন নিয়ে ভক্তদের উন্মাদনার কমতি নেই। সালমান খানের ব্রেসলেট কিংবা শাহরুখ খানের দেবদাস পাঞ্জাবিতরকাদের দেখাদেখি ভক্তরা ঝাঁপিয়ে পড়েন নিত্যনতুন ফ্যাশনে। ভারতীয় নারীর সঙ্গে শাড়ির সম্পর্ক বহু পুরনো। যুগে যুগে শাড়ির ভাঁজ আর ধরন বদলে হয়ে উঠেছে ফ্যাশন আর আভিজাত্যের প্রতীক। মহাভারতের দ্রৌপদী থেকে রক্তকরবীর নন্দিনী...শাড়ির ধরন যত বদলেছে ততই যেন মোহনীয় রূপে ধরা দিয়েছে। আধুনিক ফ্যাশনেও শাড়িতে এসেছে পরিবর্তন, এতে বড় ভূমিকা রাখছেন বলিউড অভিনেত্রীরা। তাদের পরার কারণে জনপ্রিয় হয়ে উঠছে বিশেষ ডিজাইনের এসব শাড়ি।

দীপিকার প্লেটেড শাড়ি

বর্তমান সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠছে দীপিকা পাড়ুকোনের পরা প্লেটেড শাড়ি। ফ্যাশন ডিজাইনার পায়েল খান্ডওয়ালার সুন্দর শাড়িটির নকশা করেছেন। চিরাচরিত ডিজাইন থেকে শাড়িটি বেশ আলাদা এবং রঙের কাজও নজর কাড়া। টার্টেল নেকের ব্লাউজ যুক্ত হয়ে শাড়িটি আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে। দীপিকার শাড়িটির বাজারদর ১৯ হাজার ৮০০ রুপি।

চিত্রাঙ্গদা সিংয়ের রফেলসের শাড়ি

এখন অনেক তরুণী রফেলসের শাড়ি পরতে পছন্দ করেন। জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে রফেলস শাড়ি। রিধি মেহরা বলি অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংয়ের সাদা রফেলসের শাড়িটি নকশা করেন। শাড়িটি খুবই ভিন্ন ধাঁচের কুঁচির পরিবর্তে এখানে রফেলস বা ভাঁজ দেয়া হয়েছে। ফলে খুব সহজেই চলাফেরা করা যায়। অনেকেই শাড়ি নিয়ে হাঁটাহাঁটি করতে পারেন না। তাদের সমস্যার সমাধান এই শাড়ি। শাড়িটি অনেকটা আঁচল দেয়া স্কার্ট পরার মতো। সূক্ষ্ম মুক্তা পুঁতি দিয়ে সুতার কাজ করা সাদা নেটের শাড়িটির মূল্য ৭২ হাজার ৫০০ রুপি।

শিল্পা শেঠির দ্য ককটেল শাড়ি 

সমসাময়িক ক্ল্যাসিক নকশার মধ্যে ভারসাম্য বজায় রেখে নিজেকে সুন্দরভাবে উপস্থাপনে শিল্পা শেঠির জুড়ি মেলা ভার। তার ফ্যাশন সম্পর্কে জ্ঞান আর সাজের ধরন তাকে অন্যদের থেকে আলাদা করেছে। বর্তমান সময়ে কমলা রঙের শিল্পার শাড়িটি বেশ জনপ্রিয়তা পেয়েছে ফ্যাশন-সচেতন নারীদের মধ্য। ইন্টারনেট দুনিয়ায় এটি দ্য ককটেল শাড়ি বলেই পরিচিত। শাড়িটির অন্যতম আকর্ষণ হচ্ছে বেল্ট। ভারতের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার শিল্পার শাড়ির ডিজাইন করেছেন। ভারতীয় মুদ্রায় শাড়ির বাজারমূল্য ২৪ হাজার ৫০০ রুপি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন