মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

টকিজ

জরিপে সবাইকে ছাড়িয়ে অমিতাভ বচ্চন ও ক্যাটরিনা কাইফ

ফিচার ডেস্ক

ক্যাটরিনা কাইফ, অমিতাভ বচ্চন

মুড অব দ্য নেশন নামে দর্শকের মাঝে এক জরিপ চালিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে। জরিপে বলিউডের সেরা পাঁচ অভিনেতা আর অভিনেত্রীদের তালিকা করা হয়। জরিপে অনুসারে অভিনেতাদের তালিকার শীর্ষে রয়েছেন অমিতাভ বচ্চন। প্রবীণ অভিনেতা পেয়েছেন ৩০ দশমিক শতাংশ ভোট। ১২ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে অক্ষয় কুমার। সালমান খান শাহরুখ খান যথাক্রমে এবং দশমিক শতাংশ ভোট নিয়ে তৃতীয় চতুর্থ স্থান অধিকার করেছেন। অন্যদিকে দশমিক শতাংশ ভোটে পঞ্চম স্থানে রয়েছেন রজনীকান্ত।

অমিতাভ বচ্চন ভারতের ব্যস্ত অভিনেতাদের একজন। গত বছর মহামারী থাকা সত্ত্বেও সিনেমার শুটিং নিয়ে খুব ব্যস্ত সময় পার করেছেন অভিনেতা। সিনেমা ছাড়াও জনপ্রিয় টেলিভিশনের কুইজ শো কৌন বনেগা ক্রোড়পতির উপস্থাপনা করেছিলেন অমিতাভ বচ্চন। তাকে শেষ দেখা গিয়েছিল ইমরান হাশমির সঙ্গে চেহেরে সিনেমায়।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা অক্ষয় কুমার বছরে সবচেয়ে বেশি সিনেমায় কাজ করেন। সম্প্রতি তার অভিনীত বেল বটম সূর্যবংশী বেশ প্রশংসা কুড়িয়েছে। সামনে পৃথ্বীরাজ বচ্চন পান্ডে সিনেমায় দেখা যাবে তারকাকে।

টাইগার থ্রি পাঠান সিনেমায় দেখা মিলবে সালমান খান শাহরুখ খানের। দুই খানই বছরে একটি বা দুটির বেশি সিনেমা করেন না। তবে দর্শকের জন্য চমক হচ্ছে জুটিকে একই সিনেমায় দেখা যাবে। কারণ শাহরুখ খান টাইগার থ্রি সিনেমায় একটি ক্যামিও করবেন এবং সালমান পাঠান সিনেমায় একটি ক্যামিও করবেন।

অন্যদিকে পঞ্চম স্থানে থাকা দক্ষিণ ভারতীয় অভিনেতা রজনীকান্ত বর্তমানে ব্যস্ত রয়েছেন আসন্ন ছবি অন্নত্তে নিয়ে।

সেরা বলিউড অভিনেত্রীদের নিয়ে করা জরিপে দেখা যায় দর্শকদের ভোটে নববিবাহিতা ক্যাটরিনা কাইফ রয়েছেন প্রথম স্থানে। দশমিক শতাংশ ভোট পেয়ে শীর্ষে রয়েছেন অভিনেত্রী। দশমিক শতাংশ ভোটে দ্বিতীয় স্থানে দীপিকা পাড়ুকোন দশমিক শতাংশ নিয়ে তৃতীয় প্রিয়াংকা চোপড়া। বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত কারিনা কাপুর খান যথাক্রমে দশমিক এবং দশমিক শতাংশ ভোট নিয়ে চতুর্থ পঞ্চম স্থানে রয়েছেন।

গত বছর চমত্কার কেটেছে ক্যাটরিনা কাইফের। তার অভিনীতি সূর্যবংশী সিনেমাটি ব্লকবাস্টার হিট করে। এটি মহামারী-পরবর্তী সিনামের রেকর্ড ভেঙে দিয়ে আবারো দর্শককে হলমুখী করে। বর্তমানে ক্যাটরিনা টাইগার মেরি ক্রিসমাস সিনেমার শুটিং করছেন।

গত দুই বছরে চরিত্রে পর্দায় দেখা না গেলেও দীপিকা পাড়ুকোন দ্বিতীয় স্থান অর্জন করেছেন। তাকে সর্বশেষ দেখা গিয়েছে কবির খানের ৮৩ সিনেমার একটি ক্যামিও চরিত্রে, সেখানে তিনি সহপ্রযোজক হিসেবেও কাজ করেছিলেন।

প্রিয়াংকা চোপড়া এখন হলিউডেও কাজ করছেন। দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস সিনেমায় তাকে সর্বশেষ পর্দায় দেখেছেন দর্শক। পরবর্তী সময়ে বলিউডে আলিয়া ক্যাটরিনার সঙ্গে জি লে জারা ছবিতে দেখা যাবে অভিনেত্রীকে। বেশ ব্যস্ত সময় পার করছেন কঙ্গনা রানাওয়াত। বর্তমানে তিনি তেজাস ধকড়-এর শুটিং নিয়ে ব্যস্ত আছেন।

পঞ্চম স্থানে থাকা কারিনা কাপুর খান, যিনি দুই দশকেরও বেশি সময় ফিল্ম ইন্ডাস্ট্রিতে আধিপত্য ধরে রেখেছেন। অভিনেত্রীকে পরবর্তী সময়ে দেখা যাবে আমির খানের বিপরীতে লাল সিং চাড্ডা সিনেমায়।


সূত্র: হলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×