ফের পেছাল টম ক্রুজের মিশন ইম্পসিবল

ফিচার ডেস্ক

নামের সঙ্গে যেন সিনেমার ভাগ্যও জড়িয়ে গেছে। মিশন: ইম্পসিবল-এর সপ্তম অষ্টম পর্বের মুক্তি পুনরায় পিছিয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর মিশন: ইম্পসিবল মুক্তির কথা থাকলেও প্যারামাউন্ট পিকচার্স সেটিকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত পিছিয়েছে। এর মুক্তি পেছানোর কারণে মিশন: ইম্পসিবল -এর মুক্তি ২০২৩ সালের জুলাই থেকে পিছিয়ে ২০২৪ সালের জুনে গিয়ে ঠেকেছে। পেছানোর ধারা মূলত গত বছর শুরু হয়েছিল। গত বছরের ২৩ জুলাই মুক্তি পাওয়ার কথা মিশন: ইম্পসিবল , কিন্তু বৈশ্বিক স্বাস্থ্য সংকটের কারণে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান কয়েকবার নতুন তারিখ দিয়েছে। এখানে মুক্তি দিয়ে দর্শক টানার পাশাপাশি শুটিংয়ের কিছু বিষয়ও জড়িত।

মিশন: ইম্পসিবল-এর একটি বৈশিষ্ট্য হলো গ্রিন স্ক্রিন যথাসম্ভব কম ব্যবহারের চেষ্টা করা হয়। বিশ্বের নানা প্রান্তে শুটিং করা হয়। যেমন সর্বশেষ সিনেমাটি যুক্তরাজ্য, ইতালি পোল্যান্ডে শুটিং হয়েছে। অতিমারীর সময়ে বিভিন্ন দেশে বিধিনিষেধের কারণে সিনেমার শুটিং বিলম্বিত হয়েছে। সব কাজ শেষ করে থিয়েটারে সিনেমা আনার পাশাপাশি দর্শক উপস্থিতিও প্রয়োজন। সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট পিকচারস সহপ্রযোজক স্কাইড্যান্স এক যৌথ বিবৃতিতে জানায়, থিয়েটারে আমরা দর্শককে অসামান্য একটি অভিজ্ঞতা দিতে চাই।

বরাবরের মতো এবারো সিনেমায় ইথান হান্টের চরিত্রে থাকছেন টম ক্রুজ। তাকে সেই পুরনোরূপে অ্যাকশন করতে দেখা যাবে, যেখানে তিনি উড়োজাহাজ, উঁচু উঁচু দালান থেকে লাফিয়ে পড়বেন। টমের সঙ্গে রেবেকা ফার্গুসন, হেইলি অ্যাটওয়েল, সিমন পেগ, ভ্যানেসা কির্বিদের দেখা যাবে। নতুন দুটো সিনেমা পরিচালনার দায়িত্বে আছেন ক্রিস্টোফার ম্যাকুইয়ার। এর আগে তিনি ফল আউট রৌগ নেশন পরিচালনা করেছিলেন। দুটো সিনেমাই দর্শক পছন্দ করেছেন। এদিকে প্যারামাউন্টের সঙ্গে বছর টম ক্রুজের আরেকটি বড় কাজ রয়েছে। টপ গান: ম্যাভেরিক থিয়েটারে আসছে ২৭ মে। মজার ব্যাপার সিনেমাটিও পিছিয়েছে অনেক। ২০১৯ সালের ১২ জুলাই মুক্তির কথা থাকলেও প্রায় দুই বছর পর মুক্তি পাচ্ছে সিনেমাটি।

আশা করা যায়, নতুন তারিখ অনুসারে মিশন: ইম্পসিবল এবং টম ক্রুজ ভক্তরা ২০২৩ সালের ১৪ জুলাই মিশন: ইম্পসিবল এবং ২০২৪ সালের ২৮ জুন মিশন: ইম্পসিবল থিয়েটারে বসে দেখতে পারবেন।

 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন