শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খবর

তিন বিভাগে হালকা বৃষ্টির আভাস

বণিক বার্তা অনলাইন

সকাল থেকেই ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন। জানা গেছে, আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগে হালকা বৃষ্টি হতে পারে। একই সঙ্গে মেঘের আনাগোনা বেড়ে যাওয়ায় রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে । এ ছাড়া আগামী কয়েকদিন সারাদেশেই বৃষ্টির প্রবণতা থাকতে পারে বলে আজ শনিবার পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। 

আবহাওয়া বিভাগ বলছে,আপাতত দেশের কোথাও শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই। আজ শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। গতকাল শুক্রবার তেঁতুলিয়ার তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজার ও পটুয়াখালীর কলাপাড়া উপজেলায়।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া বণিক বার্তাকে জানান, আজসকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সারাদেশে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে । তবে দিনের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে জানিয়ে এ আবহাওয়াবিদ জানান, আগামী তিনদিনে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন