শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক খবর

ইয়েমেনের কারাগারে বিমান হামলায় নিহত ৭০

বণিক বার্তা অনলাইন

ইয়েমেনের একটি কারাগারে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট বিমান হামলা চালিয়েছে। এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩৮ জন। খবর এপি।

স্থানীয় সময় শুক্রবার সকালে ইয়েমেনের সাদা প্রদেশের একটি বন্দি শিবিরে এ হামলা চালানো হয়। ওই শিবিরে ইয়েমেনি বন্দি ছাড়াও বেশ কয়েকজন আফ্রিকান অভিবাসন প্রত্যাশী ছিলেন।

ইয়েমেনের হুতি সরকারের স্বাস্থ্যমন্ত্রী তাহা আল মোতাওয়াক্কেল বার্তা সংস্থা এপিকে বলেন, সাদা শহরের কারাগারে বিমান হামলায় ৭০ জন নিহত হন। তবে অনেকে গুরুতর আহত হওয়ায় নিহত ব্যক্তির সংখ্যা আরো বাড়তে পারে।

ইয়েমেনে ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) মিশনের প্রধান আহমাদ মহত সিএনএনকে বলেন, সাদা নগরীতে সহকর্মীদের কাছ থেকে জেনেছি,ঘটনাস্থলে এখনো বহু মরদেহ পড়ে আছে। তাদের সংখ্যা কত তা জানা অসম্ভব। সেখানে ভয়াবহ সহিংসতার ঘটনা ঘটেছে বলেই মনে হচ্ছে।

তিনি জানান, সাদা নগরীতে এমএসএফ সহায়তা দিচ্ছে এমন একটি হাসপাতালে এত আহত মানুষ ভর্তি হয়েছে যে সেখানে আর স্থান সংকুলান হচ্ছে না। নগরীর আরও দুটি হাসপাতালেও বহু আহত মানুষ ভর্তি হচ্ছে। 

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, হুতি বিদ্রোহী আন্দোলনের সঙ্গে যুক্ত সামরিক স্থাপনাকে লক্ষ্য করে সৌদি নেতৃত্বাধীন জোট এ হামলা চালাচ্ছে। ওই জোটের অংশীদার সংযুক্ত আরব আমিরাতে গত সোমবার হুতিরা অপ্রত্যাশিত হামলা চালায়। এ ছাড়া সৌদি আরবের শহরগুলোতেও ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়। এরপরই জোটটি হুতিদের ওপর বিমান হামলা জোরদার করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন